সংবাদ শিরোনাম :
ঝালকাঠিতে ৭২০ হেক্টর জমিতে আমড়ার চাষ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি’র মাতা মাজেদা বেগমের ইন্তেকাল নোবেল প্রাইজ ও নোবেলের জীবন-গল্প! ঝালকাঠিতে প্রজনন স্বাস্থ্য ও অধিকার সম্পর্কে কর্মশালা ঝালকাঠিতে তরুণ উদ্যোক্তাদের সংর্বধনা প্রদান নলছিটিতে হাফেজদের কোরআন বিতরণ ও দুঃস্থদের অনুদান প্রদান ঝালকাঠিতে সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির কমিটি গঠন আওড়াবুনিয়া-ঢাকা নৌ রুটে এমভি সপ্তবর্ণা-১০ লঞ্চ চলাচল শুরু কাঠালিয়া উপজেলা ছাত্রলীগের সাথে আওয়ামী লীগ নেতৃবৃন্দের মতবিনিময় কাঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

Advertisement

গিনেস বুক অব ওয়ার্ল্ডে রেকর্ড গড়েছে ঝালকাঠির জুবায়ের

গিনেস বুক অব ওয়ার্ল্ডে রেকর্ড গড়েছে ঝালকাঠির জুবায়ের

স্টাফ রিপোর্টারঃ
নেক থ্রো এন্ড ক্যাচেস ক্যাটাগরিতে মিনিটে ৬৫ বার বল নিক্ষেপ ও ধরে রাখায় বিশ্ব রেকর্ড গড়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড এ নাম লেখাল ঝালকাঠির ২২ বছরের যুবক আশিকুর রহমান জুবায়েরকে সংবর্ধনা দেয়া হয়েছে। ৩০ জুলাই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের দেওয়া এ সংক্রান্ত স্বীকৃতি পত্রটি জুবায়ের হাতে পৌঁছেছে। এ স্বীকৃতি তাকে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে। ইতোমধ্যে বিভিন্ন সংগঠন তাঁর এ সাফল্যে সংবর্ধনা দিয়েছে। রবিবার বিকেলে ঝালকাঠি প্রেস ক্লাব মিলনায়তনে তাকে সংবর্ধনা দেয় স্বেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ একশন সোসাইটি। জুবায়েরকে ক্রেস্ট উপহার দেওয়া হয় সংগঠনটির পক্ষ থেকে। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তরুণ কর্মকার, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, ঝালকাঠি প্রেস ক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত ও সাধারণ সম্পাদক আক্কাস সিকদার। ইয়ুথ একশন সোসাইটির সভাপতি শাকিল হাওলাদার রনির অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। জানা যায়, ঝালকাঠি জেলা শহরের মসজিদ বাড়ি রোডের জালাল আহম্মেদের ছেলে আশিকুর রহমান জুবায়ের। সে বরিশাল বিএম কলেজের ম্যানেজমেন্ট বিভাগে অনার্স চতুর্থ বর্ষের ছাত্র। ছোটবেলা থেকেই তাঁর আসক্তি ফুটবলে। লেখাপড়ার পাশাপাশি ফুটবলের বিভিন্ন কলাকৌশল রপ্ত করার চেষ্টা ছিল জুবায়েরের নেশা। মা বাবার চোখ এড়িয়ে বাসার মধ্যে রুম আটকিয়েও করতেন অনুশীলন। কোন প্রশিক্ষক না থাকা সত্তে¡ও ব্যক্তিগত অনুশীলনই এখন তাকে এনে দিয়েছে বিশ্ব সেরার স্বীকৃতি। ২০১৬ সালের ৫ নভেম্বর জার্মানির মার্কেল গুর্ক মার্কিন যুক্তরাস্ট্রে অবস্থানকালে ‘নেক থ্রো অ্যান্ড ক্যাচেস’ ক্যাটাগরিতে মিনিটে ৬২ বার বল নিক্ষেপ ও ধরে রাখায় বিশ্বরেকর্ড গড়েন। জুবায়ের মিনিটে ৬৫ বার নেক থ্রো অ্যান্ড ক্যাচেসে বল নিক্ষেপ ও ধরে রাখায় আগের রেকর্ডটি ভেঙে বিশ্ব সেরার স্বীকৃতি পান। জুবায়েরের এই সাফল্যে তার পরিবার এবং জেলাবাসি আনন্দিত ও গর্বিত। সে শুধু নিজের জন্য নয় দেশের জন্যও সম্মান বয়ে এনেছে। বিশ্ব সেরার এ স্বীকৃতি পেয়ে ভীষণ আনন্দিত জুবায়ের। তাঁর এ সাফল্যে দেশের ফুটবলপ্রেমী যুবকরা উৎসাহিত হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।
গিনেস রেকর্ডের বিষয়ে মো. আশিকুর রহমান জুবায়ের বলেন, নিজের খেয়াল থেকেই এগুলো করেছি। ছোটবেলাতে ফুটবলার হওয়ার ইচ্ছা থাকলেও বেশি দূর এগোতে পারিনি। তবে ইচ্ছা ছিল আলাদা কিছু করার। বাসায় লেখাপড়ার জন্য বাবা-মায়ের কড়া শাসন থাকলেও ঘরের দরজা বন্ধ করেই নিয়মিত চালিয়ে যেতাম প্র্যাকটিস। এক্ষেত্রে পেছনে কোনো প্রশিক্ষক ছিল না। তবে পৃষ্ঠপোষকতা পেলে আরও অনেকেই এর প্রতি ঝুঁকবে বলে আশা করি।

এই পোস্টটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 www.jhalakatibarta.com
Developed BY Website-open.com
error: Content is protected !!