সংবাদ শিরোনাম :

Advertisement

১৪ দলের মুখপাত্রের দায়িত্ব পেলেন আমির হোসেন আমু এমপি

১৪ দলের মুখপাত্রের দায়িত্ব পেলেন আমির হোসেন আমু এমপি

ঢাকা অফিস:
আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব পেয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু। বুধবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন। ওবায়দুল কাদের বলেন, ১৪ দলের শরীক দলসমূহের নেতাদের সর্বসম্মতিক্রমে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমির হোসেন আমুকে ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব দিয়েছেন। আমির হোসেন আমু তার দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতা, দক্ষতা ও প্রজ্ঞা দিয়ে ১৪ দলের সমন্বয়কের দায়িত্ব পালনে যথাযথ ভূমিকা পালন করবেন বলে নেত্রী আশাবাদ ব্যক্ত করেছেন।
দায়িত্বপ্রাপ্তির পর এক ভিডিও বার্তায় এমপি আমু বলেন, এর আগে ১৪ দলের দায়িত্বে ছিলেন জাতীয় নেতা শহীদ ক্যাপ্টেন মনসুর আলীর সন্তান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। তিনি অত্যন্ত দক্ষতার সঙ্গে এই ১৪ দলকে পরিচালিত করছিলেন। নানা কর্মসূচি দিয়ে সবসময় ১৪ দলকে সক্রিয় রেখেছিলেন। আজ তিনি নেই। আমি তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি। তার মৃত্যুতে ১৪ দলের যে ক্ষতি হয়েছে তা পূরণের চেষ্টা করবো।
তিনি আরও বলেন, আওয়ামী সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শরিক দলগুলোর সঙ্গে সুন্দর সম্পর্ক বজায় রেখে প্রাসঙ্গিক কর্মসূচি দেবো। এখন আমাদের দেশে যে করোনার প্রাদুর্ভাব চলছে সেখানেও জনকল্যাণকর কর্মসূচি দিয়ে মানুষের পাশে থাকবো। এসব বিষয় নিয়ে আমি পরে ১৪ দলের শরিকদের সঙ্গে কথা বলবো।
প্রসঙ্গত: গত ১৩ জুন মারা যান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। তার মৃত্যুর পর আওয়ামী জোটের এ গুরুত্বপূর্ণ পদটি ফাঁকা হয়। এখন মোহাম্মদ নাসিমের স্থলাভিষিক্ত হলেন এই রাজনীতিবিদ। জোট সরকারের আমলে ২০০৪ সালের নভেম্বরে তৎকালীন বিরোধী দল আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দলীয় জোটের যাত্রা শুরু হয়। শুরুতে এই জোটের সমন্বয়ক ছিলেন আব্দুল জলিল।এরপর আওয়ামী লীগ ক্ষমতায় এলে ১৪ দলের সমন্বয়কের দায়িত্ব পান দলটির প্রবীণ নেত্রী সৈয়দা সাজেদা চৌধুরী। তিনি কয়েকটি বৈঠকও করেন। বার্ধ্যকজনিত কারণে সাজেদা চৌধুরী প্রায়ই অসুস্থ থাকায় মুখপাত্র হিসেবে দায়িত্ব পেয়েছিলেন মোহাম্মদ নাসিম। বর্তমানে এই জোটে আওয়ামী লীগ ছাড়াও অন্য দলগুলো হলো ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশ জাসদ, সাম্যবাদী দল, গণতন্ত্রী পার্টি, কমিউনিস্ট কেন্দ্র, গণআজাদী লীগ, গণতান্ত্রিক মজদুর পার্টি, বাসদ (একাংশ), জাতীয় পার্টি (জেপি) ও তরিকত ফেডারেশন।

এই পোস্টটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 www.jhalakatibarta.com
Developed BY Website-open.com
error: Content is protected !!