সংবাদ শিরোনাম :
রাজাপুরে পিলার সদৃশ বস্তুসহ চোরাচালান চক্রের ৮ সদস্য আটক ঝালকাঠিতে প্রতিবন্ধীকে ধর্ষণের দায়ে এক আসামির আজীবন সাজা ঝালকাঠিতে কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি ও সমাবেশ ভয়াল ১২ নভেম্বর উপকূল দিবস ঘোষণার দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন ঝালকাঠিতে ছেলে হত্যার বিচার দাবিতে বাবা মায়ের সংবাদ সম্মেলন ঝালকাঠিতে নানা কর্মসূচির মধ্যদিয়ে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঝালকাঠিতে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু কাঠালিয়ার ছৈলারচরকে পর্যটন সুবিধার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ঝালকাঠিতে জাতীয় পার্টির ‘গণতন্ত্র দিবস’ পালিত ঝালকাঠিতে নানা কর্মসূচির মধ্যদিয়ে জেল হত্যা দিবস পালিত

Advertisement

বিদেশ ফেরত ক্ষতিগ্রস্ত ও দরিদ্র কর্মীদের মানবিক সহায়তা প্রদানে জেলা প্রশাসকদের প্রতি নির্দেশনা

বিদেশ ফেরত ক্ষতিগ্রস্ত ও দরিদ্র কর্মীদের মানবিক সহায়তা প্রদানে জেলা প্রশাসকদের প্রতি নির্দেশনা

ঢাকা অফিস:
বিদেশ ফেরত অসহায়, ক্ষতিগ্রস্ত ও দরিদ্র কর্মীদেরকে সামাজিক সুরক্ষাসহ মানবিক সহায়তা প্রদানের জন্য জেলা ও উপজেলা প্রশাসনকে নির্দেশনা প্রদান করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

গত ১ জুলাই জারিকৃত পত্রে এ নির্দেশনা দেয়া হয়েছে।

গত ২৬ এপ্রিল প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভার সুপারিশের প্রেক্ষিতে এই নির্দেশ জারি করা হয়।

নির্দেশনায় বলা হয়, এপ্রিল বিদেশ ফেরত অসহায়, ক্ষতিগ্রস্ত, দরিদ্র কর্মী ও বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীর পরিবারের সদস্যদেরকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীসহ দেশে চলমান সহায়তা কার্যক্রমের আওতায় মানবিক সহায়তা প্রদান করা হবে। এরই মধ্যে উপজেলাভিত্তিক বরাদ্দপ্রাপ্তি সাপেক্ষে মানবিক সহায়তা প্রদানের জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের নির্দেশনা প্রদান করা হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধিনস্থ জেলা কর্মসংস্থান অফিসের মাধ্যমে প্রাপ্ত তালিকার ভিত্তিতে এই সহায়তা প্রদান করা হবে।

মানবিক সহায়তা পেতে ইচ্ছুক সকল বিদেশ ফেরত কর্মী ও প্রবাসী কর্মীদের পরিবারকে নিজ নিজ জেলার জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিসে এবং যেসব জেলায় কর্মসংস্থান অফিস নেই, সেসব জেলার জেলা সদরে অবস্থিত টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে যোগাযোগ করার পরামর্শ দেয়া হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রীর সহকারী একান্ত সচিব মোহাম্মদ রাশেদুজ্জামান প্রেরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় (www.probashi.gov.bd) এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র (www.bmet.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে।

এই পোস্টটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 www.jhalakatibarta.com
Developed BY Website-open.com
error: Content is protected !!