সংবাদ শিরোনাম :

Advertisement

বরিশালে নতুন বিভাগীয় কমিশনার অমিতাভ সরকারের দায়িত্বভার গ্রহণ

বরিশালে নতুন বিভাগীয় কমিশনার অমিতাভ সরকারের দায়িত্বভার গ্রহণ

বরিশাল সংবাদদাতা:
নতুন বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অতিরিক্ত সচিব অমিতাভ সরকার।

গতকাল মঙ্গলবার (৯ জুন) দুপুরে বিভাগীয় কমিশনার বাসভবনের অফিসকক্ষে উপস্থিত হয়ে এ পদের দায়িত্বভার গ্রহণ করেন তিনি। এ সময় তার কাছে দায়িত্বভার হস্তান্তর করেন সাবেক বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

দায়িত্ব হস্তান্তরের আগে নবাগত বিভাগীয় কমিশনারকে ফুলেল শুভেচ্ছা জানান সাবেক বিভাগীয় কমিশনার। এ সময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আবদুর রাজ্জাক, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানসহ জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক ও সহকারি কমিশনাররা উপস্থিত ছিলেন।

গত ৪ জুন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব অমিতাভ সরকারকে বরিশাল বিভাগের নতুন কমিশনার হিসেবে পদায়ন করা হয়। একই দিনে পৃথক আরেক আদেশে বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মোহাম্মদ ইয়ামিন চৌধুরীকে পদোন্নতি দিয়ে সচিব করে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে পদায়ন করা হয়।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জনের পর ১৯৯১ সালের ১১ ডিসেম্বর দশম বিসিএসের একজন কর্মকর্তা হিসেবে অমিতাভ সরকার প্রশাসন ক্যাডারে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সহকারি কমিশনার পদে যোগ দেন। পরবর্তী সময়ে তিনি অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব হিসেবে স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার মন্ত্রণালয়ে যুক্ত ছিলেন। এছাড়া মাঠপর্যায়ে পটুয়াখালীর জেলা প্রশাসকসহ অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দুটি জেলায় ও উপজেলা নির্বাহী অফিসার হিসেবে তিনটি উপজেলায় কাজ করেছেন। উপজেলা ম্যাজিস্ট্রেট হিসেবে পাইকগাছা উপজেলা, ফুলতলা ও অভয়নগর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন তিনি।

অমিতাভ সরকার ১৯৬৩ সালের ১৪ নভেম্বর মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি স্বর্গীয় মতিশ চন্দ্র সরকার ও স্বর্গীয় বন্দনা রানী সরকারের সন্তান। স্ত্রী ও এক মেয়ে নিয়ে তার পরিবার।

এই পোস্টটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 www.jhalakatibarta.com
Developed BY Website-open.com
error: Content is protected !!