সংবাদ শিরোনাম :

Advertisement

নতুন ৫৩ জনসহ বরিশাল বিভাগে করোনা আক্রান্ত মোট ১১১৭

নতুন ৫৩ জনসহ বরিশাল বিভাগে করোনা আক্রান্ত মোট ১১১৭

বরিশাল সংবাদদাতা:
বরিশাল বিভাগের ছয় জেলায় মঙ্গলবার (০৯ জুন) পর্যন্ত মোট ১ হাজার ১১৭ জনের করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এ পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ২১ জনের আর সুস্থ হয়েছেন ৩২১ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ছয় জেলায় ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ১৬ হাজার ৪০৮ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। এর মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৫ হাজার ১৬৬ জনকে আর ১২ হাজার ৬৯০ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের ছয় জেলার বিভিন্ন হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে রয়েছেন ১ হাজার ২৪২ জন আর ছাড়পত্র দেওয়া হয়েছে ৯৫৪ জনকে।

এর বাইরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে আছেন ৯০২ জন। আর আইসোলেশন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ৪৩০ জনকে। এছাড়া শেবাচিম হাসপাতালে এ পর্যন্ত আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৪৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৩ জন করোনা পজেটিভ রোগী ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ৭০১ জন, পটুয়াখালীতে ৮৩, ভোলায় ৭৪ পিরোজপুরে ৯৪, বরগুনায় ৯৫ ও ঝালকাঠিতে ৭০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে বিভাগটিতে ৩২১ জন করোনা পজেটিভ রোগী সুস্থ হয়েছেন। যাদের এরইমধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এছাড়া করোনা আক্রান্ত মৃত্যু ২৩ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় রয়েছেন আট জন, পটুয়াখালীতে ছয় জন, পিরোজপুরে তিন জন, ভোলায় দুই জন, বরগুনায় দুই জন ও ঝালকাঠিতে দুই জন।

এই পোস্টটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 www.jhalakatibarta.com
Developed BY Website-open.com
error: Content is protected !!