সংবাদ শিরোনাম :

Advertisement

করোনা আক্রান্তদের চিকিৎসা দিতে ঢাকায় পৌঁছেছে চীনের মেডিকেল বিশেষজ্ঞ দল

করোনা আক্রান্তদের চিকিৎসা দিতে ঢাকায় পৌঁছেছে চীনের মেডিকেল বিশেষজ্ঞ দল

ঢাকা অফিস:
করোনাভাইরাস মোকাবিলায় সহযোগিতা করতে চিকিৎসা সরঞ্জাম নিয়ে ঢাকায় পৌঁছেছে চীনের একটি মেডিকেল বিশেষজ্ঞ দল। কন্টেইনমেন্ট ও চিকিৎসা বিষয়ে কারিগরি পরামর্শ দিবে এই দলটি। চীনের এই দলটি ঢাকায় দুই সপ্তাহ অবস্থান করে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন।

আজ (৮ ‍জুন) চীনের হাইনান এয়ারলাইন্সের একটি ফ্লাইট (এইচইউ-৪৫১) তাদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অতরণ করে। বিমানবন্দরে তাদের স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, চীনা রাষ্ট্রদূত লি জিমিংসহ অন্যান্যরা।

ঢাকার চীনা মিশনের রাজনৈতিক কাউন্সিলর ফেং ঝিজিয়া এক বার্তায় জানান, করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং চীনের রাষ্ট্রপতি শি জিনপিং গত ২০ মে বিকেলে ফোনে আলাপ করেছেন। দুই শীর্ষ নেতার ওই ফোনালাপে চীনের প্রেসিডেন্ট বাংলাদেশের প্রধানমন্ত্রীকে জানিয়েছেন, করোনা দুর্যোগ মোকাবিলায় পরীক্ষিত বন্ধু হিসেবে চীন বাংলাদেশের পাশে থেকে সহায়তা করবে। করোনাভাইরাস মোকাবিলায় চীন বাংলাদেশকে ধারাবাহিকভাবে সহায়তা করে যাচ্ছে। এরই মধ্যে দ্রুত করোনা শনাক্তকরণ কিটসহ চিকিৎসা সরঞ্জাম দেওয়া হয়েছে। এ ধারাবাহিকতায় সোমবার চীনের একটি দল করোনা সহায়তা দিতে ঢাকা আসছে। সরাসরি করোনা রোগীর চিকিৎসা করেছেন এবং সফল হয়েছেন এমন চিকিৎসক, টেকনিশিয়ানসহ ১০ জন স্বাস্থ্য বিশেষজ্ঞ রয়েছেন এই দলে। তারা আগামী দুই সপ্তাহ ঢাকায় অবস্থান করে হাসপাতাল, কোয়ারেনটাইন সেন্টার, ল্যাবসহ সংশ্লিষ্ট স্থান পরিদর্শন করে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন। চীনের এই স্বাস্থ্য বিশেষজ্ঞ দলটির তত্ত্বাবধানে রয়েছে সেদেশের হাইনান রাজ্যের জাতীয় স্বাস্থ্য কমিশন।

এই পোস্টটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 www.jhalakatibarta.com
Developed BY Website-open.com
error: Content is protected !!