সংবাদ শিরোনাম :

Advertisement

বানারীপাড়ায় করোনায় মৃতদের দাফনে কবরস্থানের জন্য সম্পত্তি দিলেন দম্পতি

বানারীপাড়ায় করোনায় মৃতদের দাফনে কবরস্থানের জন্য সম্পত্তি দিলেন দম্পতি

রাহাদ সুমন: বরিশালের বানারীপাড়ায় শিক্ষক ও ব্যবসায়ী নাসিমা-বাবুল দম্পতি মৃত‌দের দাফ‌নে কবরস্থানের জন্য সম্পত্তি দান করে মানবতার দৃষ্টান্ত স্থাপণ করেছেন। প্রাণঘাতি করোনাভাইরাস ও নদী ভাঙনে বসতভিটা বিলীন হয়ে যাওয়া সহ ভূমিহীন মৃত ব্যাক্তিদের দাফ‌নের জন্য বানারীপাড়া উপজেলার মলুহার ওয়াজেদিয়া দ্বিতীয় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা বেগম ও রাইস মিল মালিক মিজানুর রহমান বাবুল দম্পতি উপজেলার দক্ষিণ বাইশারী গ্রামে নিজ বাড়ির সামনে রাস্তার পাশে এ সম্পতি দান করেছেন।

এ দম্প‌তির একমাত্র ছে‌লে প্রকৌশলী ইমরান হো‌সেন নবাব জানায়,”আপাতত দুই শতাং‌শের মত জায়গা মাটি কেটে ভরাট করে মৃত ব‌্যাক্তিদের দাফ‌নের জন‌্য প্রস্তুত করা হ‌য়ে‌ছে। প্রয়োজ‌নে ভ‌বিষ‌্যতে এর পরিধি আ‌রও বাড়ানো হ‌বে। শুধু‌ প্রাণঘাতি নভেল ক‌রোনা রোগী‌দের জন‌্য নয় যা‌দের দাফ‌নের জায়গা নেই, সে যে কারণেই মারা যাক না কেন তা‌দের এ জায়গায় দাফন দেয়া যা‌বে বলে সে জানায় ।

প্রসঙ্গত, না‌সিমা বেগম ২০১৯ সালে বানারীপাড়া উপ‌জেলায় শ্রেষ্ঠ‌ নারী প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ার গৌরব অর্জণ করেন। এছাড়াও এ দম্প‌তি প্রতি বছর ‘জ্ঞা‌তি সম্ম‌েলন’ ক‌রে এ অ ‌লে আলাদা ভা‌বে খ্যাতি অর্জণ করেছেন।

এ প্রসঙ্গে উপজেলার মলুহার ওয়াজেদিয়া দ্বিতীয় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা বেগম বলেন প্রাণঘাতি নভেল করোনাভাইরাস সহ কোন মহামারী কিংবা দূর্ঘটনায় কারও মৃত্যু কাম্য নয়,তবে দাফনের জন্য যাদের জায়গা নেই সে যেভাবেই মৃত্যুবরণ করুক না কেন তার লাশ দাফনের জন্য আমাদের এ ক্ষুদ্র প্রয়াস।

তিনি আরও বলেন, একদিন না ফেরার দেশে চলে যাবো সহায় সম্পত্তি সবই পরে থাকবে সঙ্গে শুধু নেক আমল ও মানুষের দোয়া টুকুই যাবে। তাই ‘মানুষ মানুষের জন্য’ ‘জীবন জীবনের জন্য’ ‘মানবতার’ এ মহান ব্রতি নিয়ে আমৃত্যু কাজ করার প্রত্যয়ও ব্যক্ত করেন জাতি গড়ার কারিগর আদর্শ এ প্রধান শিক্ষক।

এই পোস্টটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 www.jhalakatibarta.com
Developed BY Website-open.com
error: Content is protected !!